আজঃ শুক্রবার, সেপ্টেম্বর ২২, ২০১৭ | ১২:১৭ pm

বয়স তাঁর ৫০০০ বছর

Amio

February 4, 2016 at 8:58 pm

ও‌য়েব ডেস্ক : অমরত্ব বা দীর্ঘায়ু কেনা চায় । সবাই অমরত্ব পায় না। অমরত্ব সৃ‌ষ্টি কর্তার অার্শিবাদ । পৃ‌থিবীর শুরু থে‌কেই অ‌নেক মানুষ অমরত্ব পাবার জন্য সাধনা ক‌রে‌ছেন । অমরত্ব পে‌য়ে‌ছেন এমন মানুষ অা‌ছে ,তা এখ‌নো প্রমা‌নিত নন ।

download

অমরত্ব অা‌র্শিবাদ হ‌লেও , একজন অ‌ভিশাপ নি‌য়ে অমর হ‌য়ে র‌য়ে‌ছেন ৫০০০ বছর ধ‌রে । নাম তার অশ্বথামা উত্তর প্র‌দে‌শে জন্ম নেওয়া অশ্বথামা কৌরব গুরু দ্রোনচো‌র্যের পুত্র । কুরু‌ক্ষেত্রের যু‌দ্ধে কৌরব‌দের পরাজ‌য়ের পর , দুর্যধ‌নের পরম বন্ধু অশ্বথামা রা‌তের অাঁধা‌রে পান্ডব‌দের তথা দ্রৌপদীর ঘু‌মি‌য়ে থাকা ৫ পুত্র‌কে হত্যা ক‌রে । অতপর সে পান্ডব‌দের বংশ নি:বংশ কর‌তে ব্রক্ষ্মাস্ত্র প্র‌য়ো‌গে অর্যুন পুত্র অ‌ভিমুন্যুর মাতৃগ‌র্ভে থাকা সন্তান কে হত্যার প্রয়াস চালায় । এতে অর্যুনও অশ্বথামা‌কে রুখ‌তে ব্রক্ষাস্ত্র প্র‌য়োগ ক‌রেন । যখন দু‌টি ব্রক্ষ্মা‌স্ত্রের সংঘর্ষ বা‌ধে তখন মহা‌বি‌শ্ব প্রয়‌লের অন্ধকা‌রে ছে‌য়ে যায় । তখন মহা‌বিশ্ব‌কেধ্বংশ থে‌কে বাঁচাবার জন্য ভগবান শ্রীকৃষ্ণ তাঁর সুদর্শন চক্র দ্বারা দুই ব্রক্ষ্মা‌স্ত্রের সংঘর্ষ র‌হিত ক‌রেন । তি‌নি এহেন কা‌জের জন্য অশ্বথামা‌কে অমর‌ত্বের অ‌ভিশাপ দেন , যা‌তে অশ্বথামা ক‌খো‌নো পৃ‌থিবীর রোগ শোক , জ্বরা ব্যা‌ধি থে‌কে নিস্তার না পান ।

download (3)

মিথ ম‌তে ৫০০০ বছর ধ‌রে তি‌নি বে‌চে অা‌ছেন । এর প্রমা‌নো পাওয়া যায় ভার‌তের উত্তর প্র‌দে‌শে । স্থানীয় মানুষ‌দের বিশ্বাস অশ্বথামা বে‌চে অা‌ছেন এবং তি‌নি তার মু‌ক্তির জন্য রোজ গভীর রা‌তে স্থানীয় ম‌ন্দি‌রে পূজা ক‌রেন । যার অ‌নেক প্রমান স্থানীয়রা ও ম‌ন্দি‌রে পুর‌হিতরা দি‌য়ে‌ছেন । অ‌নে‌কেই এটা স্থানীয়‌দের অন্ধ‌বিশ্বাস ব‌লে ম‌নে ক‌রেন । মে‌ডি‌কেল সা‌য়িন্স এ কোন মানু‌ষের ৫০০০ বছর বে‌চে থাকা সম্ভব নয় বাট বিঙ্গা‌নের বা‌হি‌রেও কিছু অা‌ছে যা মান‌তে বাধ্য ক‌রে । ভার‌তের বি‌ভিন্ন টি‌ভি চ্যা‌নেল স্থানীয়‌দের এই বিশ্বাস কে কৌতুহল হিসা‌বে নি‌য়ে দেখ‌তে চে‌য়ে‌ছে অাদও ৫০০০ বছর ধ‌রে কেউ বে‌চে অা‌ছেন কিনা । সরাস‌রি তারা অশ্বথামা‌কে ক্যা‌মেরা বন্দী কর‌তে না পার‌লেও , তার উপ‌স্থি‌তির বি‌ভিন্ন অালামত ও মায়ার ছায়া অনুভব ক‌রে‌ছেন ।

টুইটারে ফলো করুনঃ