আজঃ শুক্রবার, সেপ্টেম্বর ২২, ২০১৭ | ১২:১৯ pm

ম্যাক্সওয়েলের ১৪৫ রানের ঝড়ে টি২০-তে সর্বোচ্চ রান অস্ট্রেলিয়ার

নিজস্ব প্রতিবেদক

September 7, 2016 at 12:38 pm, Last Update: September 7, 2016 at 6:40 am

অস্ট্রেলিয়া-২৬৩/৩ (ম্যাক্সওয়েল ১৪৫ অপরাজিত)

একেবারে ঝড়। বলা ভাল টর্নেডো। গ্লেন ম্যাক্সওয়েল জ্বলে উঠলেন। অল্পের জন্য টি২০ আন্তর্জাতিক ক্রিকেটে সর্বাধিক রান না হলেও ম্যাক্সের ইনিংস স্মরণীয় হয়ে থাকল। ম্যাক্সওয়েল করলেন অপরাজিত ১৪৫ রান। ৬৫ বলে। মারলেন ৯টা ওভার বাউন্ডারি, ১৪টা বাউন্ডারি। টি২০ আন্তর্জাতিক ক্রিকেটে সর্বাধিক রান অস্ট্রেলিয়ার অ্যারন ফিঞ্চ (১৫৬)। মাত্র ১১ রানের জন্য সেই রেকর্ড অক্ষত থাকল। তবে ম্যাক্সওয়েলের রানটা দ্বিতীয় সর্বোচ্চ হয়ে থাকল। আর এই তালিকায় তিন নম্বরে শেন ওয়াটসন (১২৪ অপ)। তার মানে টি২০ ক্রিকেটে দুর্বল অস্ট্রেলিয়ার তিন ব্যাটসম্যানই টি২০ আন্তর্জাতিক সর্বাধিক রানের ব্যাপারে ফার্স্ট, সেকেন্ড, থার্ড। আর এদিন ম্যাক্সের খুনে ব্যাটিংয়ের সাহায্যে টি২০ ক্রিকেটে সর্বাধিক রান করল অস্ট্রেলিয়া। ছাপিয়ে গেল শ্রীলঙ্কার ২৬০ রানের রেকর্ডকে (কেনিয়ার বিরুদ্ধে ২০০৭ সালে)। এতদিন টি২০-তে অসিদের সর্বাধিক রান ছিল ২৪৮।

maxwellটি২০ ম্যাচে এদিন ওপেন করতে নামেন ম্যাক্সওয়েল। শুরু থেকেই ঝড় তোলেন। মাত্র ৪৯ বলে সেঞ্চুরি পূর্ণ করেন ম্যাক্সওয়েল। অ্যারন ফিঞ্চ, শেন ওয়াটসনের পর অস্ট্রেলিয়ার তৃতীয় ব্যাটসম্যান হিসেবে টি২০ আন্তর্জাতিক ক্রিকেটে শতরান করলেন ২৭ বছরের ভিক্টোরিয়ার এই অলরাউন্ডার। শেষ অবধি এই ম্যাচে ১৩৬ রানে অপারিজত থাকেন ম্যাক্স। খেলেন ৫৪টি বল। মারেন ৬টা ওভার বাউন্ডারি, ১৩টা বাউন্ডারি। শ্রীলঙ্কার সব বোলারই ওভারে ১১ রানের বেশি দেন।

 টেস্ট, ওয়ানডে থেকে বাদ পড়ার এখন শুধু টি২০-তেই অস্ট্রেলিয়ার জার্সিতে খেলছেন ম্যাক্সওয়েল। তাঁর খেলাতেই পরিষ্কার বাদ পড়ার অপমানটা তাঁকে তাঁতিয়ে দিয়েছে।

টুইটারে ফলো করুনঃ